বাসস
  ০৭ আগস্ট ২০২৩, ১৭:০২

বঙ্গমাতার জন্মবার্ষিকীতে ফেনীতে ৮০ জন নারী পাচ্ছেন টাকা ও সেলাই মেশিন

ফেনী, ৭ আগস্ট, ২০২৩ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকীতে কর্মসূচি নিয়েছে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা আওয়ামী লীগ।
জেলাপ্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার জানান, বঙ্গমাতার জন্মবার্ষিকী অনুষ্ঠান কেন্দ্রীয়ভাবে উদযাপন করা হবে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন। জেলা থেকে সকল সরকারি দপ্তরের কর্মকর্তারা অনলাইনের মাধ্যমে সংযুক্ত থেকে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে অংশ নেবেন। এরপর জেলা পর্যায়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে গরীব অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ করা হবে।
মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাছরীন আক্তার জানান, জেলার ৮০জন দুস্থ ও অস্বচ্ছল নারীকে নগদ অর্থ ও সেলাই মেশিন বিতরণ করা হবে। এর মধ্যে ২ হাজার টাকা করে ৪০ জন পাবেন নগদ অর্থ। বাকি ৪০ জন পাবেন সেলাই মেশিন।
অন্যদিকে দিবসটি উদযাপনে জেলা আওয়ামী লীগের কর্মসূচি রয়েছে। জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক একে শহীদ উল্ল্যাহ খোন্দকার জানান, বিকেল ৪টায় শহরের জেল রোডে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে বঙ্গমাতার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর পৌর লিবার্টি মার্কেটে জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।