বাসস
  ০৮ আগস্ট ২০২৩, ২১:৩৮

ভোলায় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন

ভোলা, ৮ আগস্ট, ২০২৩ (বাসস) : জেলায় আজ বর্ণাঢ্য আয়োজনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। 
মঙ্গলবার সকাল থেকেই এ উপলক্ষে নগদ সহায়তা, আলোচনা সভা, সেলাই মেশিন বিতরণ, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সকালে প্রধানমন্ত্রীর মোবাইল ব্যাংকিং’র মাধ্যমে ২ হাজার টাকা করে অর্থিক অনুদান পেয়েছে জেলার ৪০ জন অসহায় নারী।
বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আরিফুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী ইব্রাহিম খলীল, জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তৌহিদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মো: ইকবাল হোসেন।
পরে জেলার অস্বচ্ছল ৫০ জন নারীর মাঝে ৫০টি সেলাই মেশিন বিতরণ করা হয়। এদিকে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়া মোনাজতের আয়োজন করেছে জেলা আওয়ামী লীগ। 
বেলা সাড়ে ১১টায় শহরের বাংলা স্কুল মোড়ের দলীয় কার্যালয়ে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু। বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল কাদের মজনু, সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব। 
পরে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন ভোলা কোর্ট জামে মসজিদ’র পেশ ইমাম ও খতিব মাওলানা মো. মাসুদ উল্লাহ আমিনী। শেষে আগত ও সাধারণ মানুষের মাঝে তবারক বিতরণ করা হয়। এসময় আওয়ামী লীগ এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতা-কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।