বাসস
  ১২ আগস্ট ২০২৩, ২০:৩৩

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু, হাসপাতালে ভর্তি আরো ৯১ জন

চট্টগ্রাম, ১২ আগস্ট ২০২৩ (বাসস) : চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক মহিলা মারা গেছে এবং আরো ৯১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। নাসিমা আকতার (৩২) গতকাল চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি করানোর পরপরই তিনি মারা যান।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডেঙ্গু কন্ট্রোল রুম আজ বিকেলে জানিয়েছে, সীতাকু- উপজেলার নাসিমা আকতারকে গতকাল রাত সোয়া ৮টায় হাসপাতালে ভর্তি করা হয়। এর ৪৫ মিনিট পর রাত ৯ টায় তার মৃত্যু ঘটে। ক্লিনিক্যাল পরীক্ষায় তিনি ডেঙ্গুর এনএস-১, আইজিএম/আইজিজি ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছিলেন। এ নিয়ে চট্টগ্রামে গত জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত ৩২ জনের মৃত্যু হলো।
এদিকে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন আরো ৯১ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৩৫ জন। সরকারি হাসপাতালের ৫৬ জনের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৭, ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৭, জেনারেল হাসপাতালে ৫ ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ রোগীকে ভর্তি করানো হয়। ফলে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৪৩ জনে। এদের ২ হাজার ৩০২ জন সরকারি হাসপাতালে এবং ১ হাজার ৬৪১ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। সরকারি-বেসরকারি মিলিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৬৫৮ জন।