বাসস
  ১৩ আগস্ট ২০২৩, ১১:০৭
আপডেট  : ১৩ আগস্ট ২০২৩, ১১:০৮

ভোলা সরকারি কলেজে চালু হচ্ছে শেখ হাসিনা ছাত্রীনিবাস

ভোলা, ১৩ আগস্ট, ২০২৩ (বাসস) : ভোলা সরকারি কলেজে চালু হতে যাচ্ছে শেখ হাসিনা ছাত্রীনিবাস (ছাত্রী হোস্টেল)। ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানটিতে প্রথমবারের মত মেয়েদের আবাসিক হল চালু হওয়ার খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছে সাধারণ ছাত্রীরা। কলেজটিতে ৮ হাজারের উপরে শিক্ষার্থীদের মধ্যে প্রায় ৩ হাজারই ছাত্রী। কিন্তু বিগত দিনে এখানে মেয়েদের থাকার কোন হোস্টেল ছিলোনা। তাই এটি চালু হলে ছাত্রীদের আবাসন সমস্যার স্থায়ী সমাধান হবে।
কলেজের অধ্যক্ষ প্রফেসর আবদুল গফুর বাসস’কে জানান, আগামী ১ সেপ্টেম্বর থেকে কলেজ ক্যাম্পাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে এ মহিলা হোস্টেলটি চালু হতে যাচ্ছে। হলটিতে প্রাথমিকভাবে ১’শ ৩২টি ছাত্রী সিট রয়েছে। এতে করে জেলার দূর দূরান্ত থেকে মেয়েদের আর কষ্ট করে আসতে হবেনা। এখানে থেকেই তারা লেখাপড়া করতে পারবে। ইতোমধ্যে হোস্টেলে থাকতে আগ্রহী শিক্ষার্থীরা আবেদন ফরম সংগ্রহ করছে।
কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফজলে ইলাহী মনে করেন, দূর থেকে আসা ছাত্রীদের অনেকেরই শহরে আত্বীয় -স্বজন নেই। সেসব ছাত্রীদের বিভিন্ন বাসা ভাড়া নিয়ে থাকতে হয়। এতে করে তাদের নিরাপত্তায় বিঘ্ন ঘটে। তাই হোস্টেল চালু হলে ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত হবে। এছাড়া ছাত্রীনিবাসটি যেহেতু আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে করা হচ্ছে তাই এর বাড়তি গুরুত্ব বহন করে।