বাসস
  ১৭ আগস্ট ২০২৩, ২৩:০৬

চট্টগ্রামে বিএনপি-জামায়াতের ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলার চার্জ গঠন

চট্টগ্রাম, ১৭ আগস্ট ২০২৩ (বাসস) : চট্টগ্রামে ককটেল বিস্ফোরণ এবং গাড়ি ভাঙচুরের অভিযোগে বায়েজিদ বোস্তামী থানায় দায়ের করা একটি  মামলায় বিএনপি-জামায়াতের ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। 
আজ বৃহস্পতিবার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুল আরেফিনের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।
মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক ইদ্রিস আলী, বায়েজিদ বোস্তামী থানা বিএনপির সহসভাপতি আবদুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ফরহাদ হোসেন, বায়েজিদ বোস্তামী থানা জামায়াতের সাবেক আমির ঈসমাইল হোসেন সিরাজীসহ বিএনপি ও জামায়াতের ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে।   এ সময় অভিযুক্ত বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা আদালতে উপস্থিত ছিলেন। 
আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ১৪ অক্টোবর রাতে বায়েজিদ বোস্তামী থানাধীন শেরশাহ টেক্সটাইল এলাকায় বিক্ষোভ মিছিল বের করে বিএনপি-জামায়াত। ওই মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে বায়েজিদ থানার এসআই বেলাল হোসাইন বাদী হয়ে বায়েজিদ থানায় মামলাটি করেন।
আসামিপক্ষের আইনজীবী নাজমুল হাসান সিদ্দিকী বলেন, ‘বায়েজিদ বোস্তামী থানায় পুলিশের দায়ের করা একটি মামলায় বিএনপি-জামায়াতের ৪৬ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। আসামি পক্ষ এ মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করে। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করেছেন। শুনানি শেষে আদালত ৪৬ জনের বিরুদ্ধে চার্জ গঠনের মধ্যে দিয়ে বিচার শুরুর আদেশ দিয়েছেন।’