বাসস
  ০১ সেপ্টেম্বর ২০২৩, ২২:১৯

ড. ইউনূছের পক্ষে বিবৃতি বাংলাদেশের স্বাধীন বিচার ব্যবস্থার বিরুদ্ধে অযাচিত হস্তক্ষেপ : আ জ ম নাছির

চট্টগ্রাম, ১ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস) : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নোবেলজয়ী ড. মোহাম্মদ ইউনূছের স্বার্থরক্ষায় ১৬০ জন কথিত বিশ্বনেতা বিবৃতি দিয়ে তার বিরুদ্ধে আনীত বিচারাধীন মামলা স্থগিত করার যে বায়না ধরেছেন তা ড. ইউনূছের অপরাধ ধামাচাপা দেয়ার জন্য বাংলাদেশের স্বাধীন বিচার বিভাগ, বিচারালয় ও শ্রম আইনের বিরুদ্ধে একটি চিহ্নিত আন্তর্জাতিক কুচক্রী মহলের অনৈতিক ও অযাচিত হস্তক্ষেপ। এটা একটি বড় ধরণের আন্তর্জাতিক অপরাধ।
তিনি আজ শুক্রবার বিকেলে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বায়েজিদ থানা আওয়ামী লীগ আয়োজিত অক্সিজেন মোড় চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় একথা বলেন।
সভায় প্রধান অতিথি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, জিয়া পরিবার খুনি পরিবার। এই পরিবারের প্রত্যেক সদস্যের হাতে রক্তের দাগ লেগে আছে। এই পরিবারই বাংলাদেশে ’৭১ এর পরাজিত শক্তির প্রতিভূ ও যুদ্ধাপরাধীদের রাজনৈতিকভাবে পুনর্বাসিত করেছে। তাদের ক্ষমতা দখলের অপচেষ্টা কোনদিন সফল হবে না।
তিনি আরো বলেন, মহল বিশেষ বাংলাদেশকে অস্থিতিশীল ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার জন্য কোটি কোটি ডলার বিনিয়োগ করে লবিস্ট নিয়োগ করেছে এবং জোর করে ক্ষমতায় বসার পাঁয়তারা করছে। দেশের একজন কথিত সুশীল নেতা যিনি নোবেল পুরস্কারও হাতিয়ে নিয়েছিলেন, তিনি এখন তার বিদেশি বন্ধু-বান্ধবের কাছ থেকে বিবৃতি ভিক্ষা করছেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির বলেন, যেসব দেশে প্রতিদিন মানবাধিকার হরন করা হয় এবং অন্য দেশের সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে সরকারের পতন ঘটানোর চক্রান্ত হয় ও জঙ্গিবাদ উত্থানের প্রত্যক্ষ ইন্ধন যোগায় সেকল দেশ যদি আমাদের দেশে মানবাধিকার ও নির্বাচন নিয়ে প্রশ্ন তোলে এবং মিথ্যাচার করে তাহলে ঐসব দেশের সাথে কোন ধরণের সম্পর্ক থাকতে পারে না।
তিনি বলেন,  ড. ইউনুছের বিরুদ্ধে এই মামলা সরকার দায়ের করেনি। ড. ইউনুছের পরিচালনাধীন প্রতিষ্ঠানের শ্রমিক কর্মচারীরা শ্রম আদালতে মামলাটি করেছেন। তাদের অভিযোগ ড. ইউনুছ শ্রমিক কর্মচারীদের ন্যায্য পাওনা ২৫ কোটি টাকার বেশি অর্থ প্রদান না করে সেগুলো আত্মসাৎ করেছেন।
বায়েজিদ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল নবী লেদুর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাঈনুদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত বিশাল শোকসভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য আলহাজ মহিউদ্দিন বাচ্চু, নির্বাহী সদস্য মহব্বত আলী খান, জাফর আলম চৌধুরী, থানা আওয়ামী লীগের সামশুল আলম, কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু, আলহাজ শফিকুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগের শাহজাহান রশিদ, কফিল উদ্দিন, আবদুর শুক্কুর ফারুকী, হুমায়ন আলম মুন্না, মহিলা আওয়ামী লীগের কান্তা ইসলাম মিনু প্রমুখ।
সভার শুরুতে ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ শাহাদাত বরণকারী শহীদের রুহের মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।