বাসস
  ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩৮
আপডেট  : ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪১

শাবিপ্রবি'র শাহপরান হলে স্পোর্টস জোন চালু

সিলেট, ৬ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস) : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)’র প্রথম আবাসিক ছাত্রাবাস শাহপরাণ হলে ‘স্পোর্টস জোন’ চালু করা হয়েছে।
মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাতে এ স্পোর্টস জোনটি ভার্চুয়ালি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
এসময় স্পোর্টস জোনে সশরীরে উপস্থিত হয়ে ফিতা কেটে উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক কবির হোসেন।
স্পোর্টস জোন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শাহপরাণ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. মিজানুর রহমান খান সভাপতিত্বে করেন।
উদ্বোধনকালে বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, শিক্ষার্থীরা হচ্ছেন বিশ্ববিদ্যালয়ের প্রাণ। তাদের মঙ্গল মানেই বিশ্ববিদ্যালয়ের মঙ্গল। তাই শিক্ষার্থীদের জন্য সেবামূলক কাজ অব্যাহত থাকবে৷
তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয় হবে মাদকমুক্ত, সংস্কৃতিমানা ও পড়াশোনা বান্ধব। উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয়ের অগ্রগতি ত্বরান্বিত করতে নিজের পরিকল্পনার কথা উল্লেখ করে বলেন, বিশ্ববিদ্যালয়ে সুন্দর একটি বারবিকিউ কর্ণার, লেকের মধ্যে লাইটিং করে ফোয়ারা তৈরির পরিকল্পনা রয়েছে। কেন্দ্রীয় খেলার মাঠকে পূর্ণাঙ্গ একটি স্টেডিয়ামে রূপান্তর করার প্রচেষ্টা চলছে।
অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন।
এসময় উপস্থিত ছিলেন- ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মাজহারুল হাসান মজুমদার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাহবুবুল হাকিম, প্রক্টর মো. কামরুজ্জামান চৌধুরী, ইনস্টিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজির পরিচালক মো. জহিরুল ইসলাম, বঙ্গবন্ধু হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ মোহাম্মদ মনিরুজ্জামান খান, সৈয়দ মুজতবা আলী হলের প্রাধ্যক্ষ মো. আবু সাঈদ আরফিনসহগ অন্যান্য কর্মকর্তা ও ছাত্ররা উপস্থিত ছিলেন।