বাসস
  ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১৭:১০

গোপালগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে জন্মাষ্টমী উদযাপন 

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ৬ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস): গোপালগঞ্জে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, শোভাযাত্রা ও ধর্মীয় আলোচনাসভার মধ্য দিয়ে পরেমেশ^র ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে আজ বুধবার বেলা ১১ টার দিকে  গোপালগঞ্জ কেন্দ্রীয় সার্বজনীন কালীবাড়ির সামনে জেলা পূজা উদযাপন পরিষদ শহরে একটি বর্ণঢ্য শোভাযাত্রা বের করে।
শোভাযাত্রাটি উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বর্ণিল সাজে অংশ নেন। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় কালীবাড়িতে এসে শেষ হয়।  
পরে কেন্দ্রীয় সার্বজনীন কালীবাড়ি চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজহারুল ইসলাম।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা. অসিত কুমার মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় এডভোকেট সুনীল কুমার দাস, মঙ্গল চন্দ্র বিশ^াস, মনীন্দ্র নাথ বাড়ৈ মণি সহ আরো অনেকে বক্তব্য রাখেন।
এরআগে  গোপালগঞ্জে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে জন্মাষ্টমীর অনুষ্ঠানমালা শুরু করা হয়। 
এছাড়া শাস্ত্রপাঠ, কালীবাড়ির রাধা গোবিন্দ মন্দিরে পূজা অর্চণা, শ্রদ্ধার্ঘ অর্পণ,যজ্ঞসহ বিভিন্ন আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী মহা ধুমধামে উদযাপন করা হয়েছে।এরপর কেন্দ্রীয় সর্বজনীন কালীবাড়িতে মহা প্রসাদ বিতরণ করা হয়।   
অন্যদিকে কোটালীপাড়া উপজেলায় ভগবান শ্রীকৃৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদ্যাপন উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে আজ বুধবার বাংলাদেশ পূঁজা উদ্যাপন পরিষদ কোটালীপাড়া উপজেলা শাখার আয়োজনে কেন্দ্রীয় কালী মন্দির চত্ত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ^াস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গল প্রদীপ প্রজ¦লনের মাধ্যমে শোভাযাত্রাটি উদ্বোধন করেন। 
শোভাযাত্রাটি কোটালীপাড়া উপজেলা শহরের  প্রধান প্রধান সড়ক  প্রদক্ষিণ করে পুনরায় কালী মন্দির চত্ত্বরে এসে  শেষ হয়।   
বাংলাদেশ পূঁজা উদযাপন পরিষদ কোটালীপাড়া উপজেলা শাখার সভাপতি প্রফেসর কার্তিক চন্দ্র বিশ^াসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা, সাবেক পৌর মেয়র এইচ এম অহিদুল ইসলাম, হাজী মো: কামাল হোসেন শেখ, সাবেক জেলা পরিষদের সদস্য দেবদুলাল বসু পল্টু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাবলু হাজরা বক্তব্য রাখেন ।  
এছাড়া কাশিয়ানী, মুকসুদপুর ও টুঙ্গিপাড়ায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, শোভাযাত্রা, ধর্মীয় আলোচনা সভা, শাস্ত্রপাঠ, পূজা অর্চণা এবং প্রসাদ বিতরণের মধ্যে দিয়ে পরমেশ^র ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন করা হয়েছে।