বাসস
  ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৯

নাটোরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

নাটোর, ৮ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস): ‘পরিবর্তনশীল ও শান্তিপূর্ণ সমাজ গঠনে সাক্ষরতার প্রসার’- এ প্রতিপাদ্য নিয়ে জেলায় আজ আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করা হয়েছে। 
দিবসটি উপলক্ষে সকাল ১০টায় কালেক্টরেট ভবন চত্বর থেকে বের হওয়া শোভাযাত্রা সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়নকে বৈষম্যমুক্ত ও টেকসই করতে উন্নয়নের ধারায় সবাইকে সম্পৃক্ত করতে হবে। সাক্ষরতার বাইরে অবস্থানরত দেশের প্রায় ২৪ শতাংশ জনগোষ্ঠির সাক্ষরতা প্রদানসহ তাদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। দেশপ্রেমে শাণিত হয়ে সবাইকে এই কার্যক্রমে সহযোগিতা প্রদান করতে হবে।
জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা’র সভাপতিত্বে আলোচনা সভায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন- উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এমদাদুল হক। 
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. গোলাম নবী, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, বেসরকারি উন্নয়ন সংস্থা ‘আলো’র নির্বাহী পরিচালক শামীমা লাইজু নীলা, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র প্রমুখ।