বাসস
  ১৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১৪

জয়পুরহাটে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড 

জয়পুরহাট, ১৪ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস)  : জয়পুরহাটে একটি হত্যা মামলায় একজনকে মৃত্যুদন্ডের রায় দিয়েছে আদালত। 
এছাড়াও অপর একটি আদালতে মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়। 
বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালত-২ এর  বিচারক আব্বাস উদ্দীন মৃত্যুদন্ড ও অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক  মো. নুরুল ইসলাম যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন। এছাড়া উভয় মামলায় প্রত্যেক আসামীকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
মৃতদন্ডপ্রাপ্ত আসামী আক্কেলপুর উপজেলার আওয়ালগাড়ী গ্রামের মো: সাহাবুল ইসলামের  ছেলে সাজাদুল ইসলাম (৩৮)। 
এছাড়া যাবজ্জীবনপ্রাপ্তরা হচ্ছে- পাঁচবিবি উপজেলার উত্তর গোপালগ্রামের মৃত বাবর মন্ডলের ছেলে রব্বুল মন্ডল, গোলাম মোস্তফার ছেলে রিপন মিয়া ও ফজলুলের ছেলে মাহাবুল। এর মধ্যে রব্বুল ও রিপন পলাতক রয়েছে।
জয়পুরহাট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) নৃপেন্দ্রনাথ মন্ডল জানান, ২০০৯ সালের ২০ ফেব্রুয়ারি  আক্কেলপুর উপজেলার আওয়ালগাড়ী গ্রামের আব্দুল জলিলের মেয়ে রূপালী  (১৬)  গভীর রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘরের বাহিরে বের হয়ে নিখোঁজ হয়। পরদিন সকালে বাড়ি থেকে কিছু দুরে তুলশীগঙ্গা নদীর ধারে অগ্নিদগ্ধ মরদেহ উদ্ধার করে পুলিশ। 
এ ঘটনায় নিহতের পিতা আব্দুল জলিল বাদী হয়ে ৫জনের নাম উল্লেখ করে আক্কেলপুর থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা নুরুন্নবী ২০১১ সালের ১৬ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানী শেষে আদালতের বিচারক আজ বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করে।
অপরদিকে  ২০২১ সালের ২২ এপ্রিল পাঁচবিবি উপজেলার উত্তর গোপালপুর গ্রাম থেকে ১৪৫০ পিস নেশাজাতীয় ইনজেকশন ও ৭০ বোতল ফেনসিডিলসহ ৩জনকে গ্রেফতার করে পুলিশ। ওই মামলায় ৩জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
মামলার সরকারি পক্ষের আইনজীবী ছিলেন পিপি নৃপেন্দ্রনাথ মন্ডল ও এপিপি উদয় সিংহ। আসামী পক্ষের আইনজীবী ছিলেন রাব্বিউল হাসান মোনেম ও বিমান চন্দ্র বসাক।