বাসস
  ১৫ সেপ্টেম্বর ২০২৩, ২২:৫২

কেরাণীগঞ্জে ১১টি প্রতিষ্ঠানকে অর্ধ কোটি টাকা জরিমানা

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস) : ঢাকার কেরাণীগঞ্জে অনুমোদনহীন নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে ১১ প্রতিষ্ঠানকে অর্ধ কোটি টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
আজ শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১০ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া ও অপ্স) এম ফখরুল হাসান।
তিনি জানান, শুক্রবার দিনব্যাপী র‌্যাবের  নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কেরানীগঞ্জে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।  
র‌্যাব বলছে, অনুমোদনহীন নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে ৫০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমা এন্টারপ্রাইজকে ২ লাখ টাকা, শহিদ কেমিক্যাল কোম্পানীকে ৫০ হাজার টাকা, মদিনা ফাইবার গ্লাসকে ২ লাখ টাকা, নিউ বিসমিল্লাহ ফাইবার গ্লাসকে ৩ লাখ টাকা, সততা ফাইবার গ্লাসকে-৩ লাখ টাকা, ই.এন.এস. এন্টারপ্রাাইজকে ৫ লাখ টাকা, মরিয়ম ক্যাবলসকে ৩ লাখ টাকা, দীন টিন ইন্ডাস্ট্রিজকে ১০ লাখ টাকা, আলফা বলপেন ইন্ডাস্ট্রিজকে ৮  লাখ টাকা, রমজান প্লাস্টিককে ১০ লাখ  টাকা ও ডায়সিন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজকে ৪ লাখ টাকা করে জরিমানা করা হয় বলে র‌্যাব সূত্রে জানা যায়।
এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রটের নির্দেশে ২ লাখ টাকা মূল্যের নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। পরে এসব মালামাল ধ্বংস করা হয়।