বাসস
  ২৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:০১
আপডেট  : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:৪৩

চট্টগ্রামে ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে নতুন ১৩৫ রোগী

চট্টগ্রাম, ২৩ সেপ্টেম্বর ২০২৩ (বাসস) : চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় এক রোগীর মৃত্যু এবং নতুন করে ১৩৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। জামাল নামে ৪৮ বছর বয়সের এ পুরুষ রোগী ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ মৃত্যুবরণ করেন।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডেঙ্গু কন্ট্রোল রুম আজ বিকেলে জানিয়েছে, ডেঙ্গু আক্রান্ত সীতাকু- উপজেলার শীতলপুর এলাকার জামালকে ২১ সেপ্টেম্বর বিআইটিআইডি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ তার মৃত্যু হয়। তিনি ডেঙ্গুর এনএস-১ ভ্যােিয়ন্টে আক্রান্ত হয়েছিলেন এবং ডেঙ্গু ফিভার শকে মৃত্যুবরণ করেন। এ নিয়ে চট্টগ্রামে চলতি মাসে ১৯ জন ও গত জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত ৭২ জনের মৃত্যু হলো।
তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন আরো ১৩৫ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৫৮ জন এবং বেসরকারি হাসপাতালে ৭৭ জন। সরকারি হাসপাতালের ৫৮ রোগীর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৬, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ১০, জেনারেল হাসপাতালে ১৭, সম্মিলিত সামরিক হাসপাতাল, চট্টগ্রামে ৪, বিভাগীয় পুলিশ হাসপাতালে ৫ ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ জনকে ভর্তি করানো হয়। ফলে চলতি বছরে চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৭০৮ জনে। এদের ৪ হাজার ৯৭২ জন সরকারি হাসপাতালে এবং ৩ হাজার ৭৩৬ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। সরকারি-বেসরকারি মিলিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৪৩২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ২৩৩ জন।