বাসস
  ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৬

গোপালগঞ্জে দারিদ্র বিমোচন প্রকল্পের প্রশিক্ষণ প্রাপ্তদের মধ্যে সনদ বিতরণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ২৭ সেপ্টেম্বর ২০২৩ (বাসস) : জেলায় আজ কোটালীপাড়া, টুঙ্গিপাড়া ও মুকসুদপুর উপজেলার দুস্থ ও অসহায় ব্যক্তিদের “প্রশিক্ষণের মাধ্যমে ট্রেড ভিত্তিক দক্ষতা উন্নয়ন এবং আয় উপার্জনের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে দারিদ্র্য বিমোচন” শীর্ষক প্রকল্পের আওতায় প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে সনদপত্র ও সম্মানীর নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
আজ বুধবার কোটালীপাড়া উপজেলা সদরের পশ্চিম পাড়ে প্রকল্পের প্রশিক্ষণ কেন্দ্রে সমাজসেবা অধিদপ্তর ও এডুকেশন ডেভেলপমেন্ট এন্ড সার্ভিসেস (অডাস) এ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রকল্প পরিচালক ও সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হারুন অর রশীদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন 
কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ। 
এ অনুষ্ঠানে কোটালীপাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রাকিবুল হাসান শুভ, প্রকল্পের প্রধান সমন্বয়কারি শরিফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
প্রকল্পের প্রধান সমন্বয়কারি শরিফুল ইসলাম জানান, এ প্রকল্পের আওতায় কম্পিউটার অফিস এ্যাপ্লিকেন্ট, ড্রেস মেকিং এন্ড টেইলরিং, মোটর সাইকেল মেকানিক্স ও ইলেকট্রিক্যাল হাউজ ওয়্যারিং ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত  ৪ টি ব্যাচের ২৪০ জন প্রশিক্ষনার্থীর মধ্যে সনদপত্র ও সম্মানীর নগদ অর্থ বিতরণ করা হয়েছে। প্রত্যেক প্রশিক্ষনার্থীর  হাতে একটি করে সনদপত্র ও নগদ নয়হাজার  টাকা তুলে দেয়া হয়েছে ।
জেলায় সমাজসেবা অধিদপ্তরের  উপ-পরিচালক মো. হারুন অর রশীদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ  বিনির্মাণের লক্ষ্যে প্রান্তিক জনগোষ্ঠীকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তোলা হচ্ছে। তাদের আত্মকর্মসংস্থান সৃষ্টির ব্যবস্থা হয়েছে। এরাই আগামী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।