বাসস
  ১৪ অক্টোবর ২০২৩, ১১:১৪
আপডেট  : ১৪ অক্টোবর ২০২৩, ১৪:১২

গাজীপুরে ৪৭৮টি মন্ডপে দুর্গাপূজা উদযাপনের আমেজ শুরু

গাজীপুর, ১৪ অক্টোবর, ২০২৩ (বাসস) : সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের আমেজ শুরু হয়েছে। আজ ১৪ অক্টোবর মহালয়া ।জেলায় ৪৭৮টি মন্ডপে চলছে দুর্গাপূজা উদযাপন করা হবে।
আগামী ২০ অক্টোবর শুক্রবার মহাষষ্ঠীর মধ্যদিয়ে শুরু হবে এবং আগামী ২৪ অক্টোবর মঙ্গলবার বিজয়াদশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে দুর্গোৎসব।
গাজীপুর মহানগরীর ৮টি থানা এলাকায় এ বছর ১২০টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব। মহানগরীর ৮টি থানার মধ্যে টঙ্গী পূর্ব থানা এলাকায় ৯টি ,টঙ্গী পশ্চিম থানা এলায় ২টি, পূবাইল থানায় ১৩টি, গাছা থানায় ১৪টি, কাশিমপুর থানায়-১৫টি, জয়দেবপুর সদর থানায়-২৩টি- বাসন থানায়-১৭টি, কোনাবাড়ী থানায়-৬টি, সালনা সাংগঠনিক থানায়-২০টি এবং গাজীপুর জেলার ৫টি থানা যথাক্রমে গাজীপুর সদর, শ্রীপুর, কালিয়াকৈর, কালিগঞ্জ ও কাপাসিয়ায় মোট-৩৫৮টি পূজা অনুষ্ঠিত হবে।
জেলা ও মহানগরীর বিভিন্ন পূজামন্ডপে গিয়ে দেখা যায়, এবারের পূজাকে দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় করে তুলতে প্রতিমায় শিল্পীর শৈল্পিক কারুকাজে মনোমুগ্ধকর করে সজ্জিত করতে চলছে শেষ সময়ের প্রস্তুতি কাজ।
টঙ্গী পূর্ব থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু নারায়ণ রায় বলেন, সরকারি নির্দেশনা মেনে এ বছর টঙ্গী পূর্ব এবং পশ্চিম থানা এলাকায় ১১টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষ্যে ইতিমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।