বাসস
  ৩১ অক্টোবর ২০২৩, ২০:১৫

ফেনীতে এক ঘন্টার উপজেলা চেয়ারম্যান স্কুল শিক্ষার্থী ফাতিহা জান্নাত

ফেনী, ৩১ অক্টোবর, ২০২৩ (বাসস) : জেলা সদরে আজ এক ঘন্টার জন্যে প্রতীকী উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন স্কুল শিক্ষার্থী ফাতিহা জান্নাত। 
মঙ্গলবার দুপুরে ন্যাশনাল চিলড্রেন'স টাস্ক ফোর্স (এনসিটিএফ) ফেনী শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক ফাতিহা জান্নাত ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল থেকে এক ঘন্টার জন্য দায়িত্ব গ্রহণ করেন। 
আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়ণে উৎসাহিত করতে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, ইয়েস বাংলাদেশ ও ইয়ুথ ফর চেঞ্জ'র সহযোগিতায় এনসিটিএফ'র গার্লস টেকওভার অনুষ্ঠিত হয়েছে।
সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত গার্লস টেকওভার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল। 
এনসিটিএফ ফেনীর সভাপতি ফারজানা আহমেদ অহনার সভাপতিত্বে অতিথির বক্তব্য রাখেন- এনসিটিএফ ফেনীর উপদেষ্টা ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি ডিবিসি নিউজের মুহাম্মদ আবু তাহের ভূইয়া, সাবেক সভাপতি দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারা ও দৈনিক মানবজমিনের জেলা প্রতিনিধি নাজমুল হক শামীম। 
চেয়ারম্যানের দায়িত্ব পেয়ে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী ফাতিহা জান্নাত বলেন, দেশে কন্যা শিশুরা এখন পিছিয়ে নেই। প্রতীকী চেয়ারম্যানের দায়িত্ব হলেও এটি আমার জীবনের অনেক বড় পাওয়া। এ প্রতীকী দায়িত্ব আমাকে জীবনে এগিয়ে যেতে অনুপ্রেরণা দিবে। বিশেষ করে দেশের জন্য কাজ করতে উৎসাহিত করবে।
এসময় ইয়েস বাংলাদেশ ফেনীর সদস্য, এনসিটিএফ ফেনীর কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ সদস্যরা এবং স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।