শনিবার
বাসস
  ১৬ নভেম্বর ২০২৩, ২১:৫৫

ঘূর্ণিঝড় ‘মিধিলি’র খবরে বাগেরহাটে প্রস্তুতি সভা: মোংলা বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

বাগেরহাট, ১৬ নভেম্বর, ২০২৩ (বাসস): বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে জেলার মোংলা সমুদ্র বন্দর ও তৎসংলগ্ন এলাকায় ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছধরার নৌকা ও ট্রলার সমূহকে দ্রুত নিরাপদ স্থানে যেতে বলা হয়েছে।
এদিকে ঘূর্নিঝড়  ‘মিধিলি’র খবরে প্রস্তুতি সভা করেছে বাগেরহাট জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেনের সভাপতিত্বে অনলাইন প্লাটফরম জুমে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাফিজ আল আসাদ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মাদ মাসুদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভা শেষে জেলা প্রশাসক বলেন,  দূর্যোগ মোকাবেলায় জেলায় নগদ ৯ লাখ টাকা, ৬৫০ টন চাল ও ৩৫৯টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে। ১ হাজার ৯২০ জন সিপিবি সদস্য এবং রেডক্রিসেন্ট, বিএনসিসিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবি সংগঠনের ৫০০ জন সদস্য প্রস্তুত রয়েছে। বিভিন্ন এনজিওকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।