বাসস
  ২৮ নভেম্বর ২০২৩, ১৭:০৯

নোবিপ্রবিতে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক’ সেমিনার

নোয়াখালী, ২৮ নভেম্বর ২০২৩(বাসস) : জেলায় আজ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষক ও কর্মকর্তাদের অংশগ্রহণে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক’ দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 
আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস মিলনায়তনে “ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল” (আইকিউএসি)- এর সেমিনার কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  নোবিপ্রবি-এর উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নোবিপ্রবির  উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। 
নোবিপ্রবি আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে মূল বক্তা ছিলেন ‘স্মার্ট বাংলাদেশ’ এর কম্পোনেন্ট লীড ফারুক আহমেদ জুয়েল। 
প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইটি পরিচালক ও এপিএ টিম লিডার অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, আইকিউএসি পরিচালক ও মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ। 
অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক মো. মুহাইমিনুল ইসলাম সেলিম।
প্রধান অতিথি  উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, “আগে আমরা স্মার্টনেস বলতে বুঝতাম কাজে-কর্মে, কথা-বার্তায়, পোশাক-পরিচ্ছদে কতখানি সক্রিয়, আর এখন স্মার্টনেস বলতে বুঝি কতখানি সময় বাঁচিয়ে, ভুলত্রুটি কমিয়ে কাজ করা যায়। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখেন। ”
তিনি বলেন, স্মার্ট হতে হবে নৈতিকতায়। সততা থাকলে তবেই পরিপূর্ণ স্মার্ট হওয়া সম্ভব। নিজেদের দায়িত্ব ঠিকমতো পালন করতে হবে। ডিজিটাল প্রযুক্তি ও যন্ত্রপাতির ব্যবহার শিখতে হবে। 
এ সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।