বাসস
  ০৪ ডিসেম্বর ২০২৩, ১৬:১৪

নাশকতার মামলায় যুবদলকর্মীসহ আটক-২

ঢাকা, ৪ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : নাশকতার মামলায় যাত্রাবাড়ী থানা যুবদলকর্মী সাকিবসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 
র‌্যাব জানিয়েছে, রোববার সন্ধ্যায় ও আজ সোমবার সকাল ৮ টায়  রাজধানীর যাত্রাবাড়ী ও ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার খিরগ্রাম এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 
আটকরা হলেন, ডিএমপি'র যাত্রাবাড়ী থানা যুবদল কর্মী মো. নাজমুজ সাকিব (২৫) ও ফরিদপুর জেলা বোয়ালমারী থানার গুনবহা গ্রামের মৃত আ. মান্নান মোল্লার পুত্র জাহিদ হোসেন (৪৫)। সাকিব ঢাকা জেলার ৬৬/১,মীরহাজিরবাগ এলাকার মৃত হাবিবুর রহমান হাবু'র পুত্র।
আজ সোমবার দুপুরে র‌্যাব-১০ এর উপপরিচালক আমিনুল ইসলাম বাসসকে জানান, গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াত শিবিরের  নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাংচুর ও ককটেল নিক্ষেপ ও যানবাহনে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যকে ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি তারা গত ২৮ অক্টোবর একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে। এরপর থেকে তারা সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে। 
র‌্যাব বলছে, আটককৃতদের বিরুদ্ধে ডিএমপির যাত্রাবাড়ী থানায় বিশেষ ক্ষমতা আইন ও বোয়ালমারী থানায় পেনাল কোডসহ বিস্ফোরকদ্রব্য আইনে পৃথক মামলা রয়েছে। 
তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্থান্তর করা হয়েছে।