বাসস
  ০৫ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৮

নাশকতার মামলায় বিএনপি নেতাসহ আটক ৩

ঢাকা, ৫ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : নাশকতার মামলায় দক্ষিণ কেরাণীগঞ্জ থানার কোন্ডা ইউনিয়ন জাতীয়তাবাদী দল (বিএনপি') সভাপতি নুরু ও সাধারন সম্পাদক আফজালসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 
র‌্যাব জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল আজ মঙ্গলবার দুপুর ১ টার দিকে নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লা থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা হচ্ছে দক্ষিণ কেরাণীগঞ্জ থানার কোন্ডা ইউনিয়ন বিএনপির সভাপতি এবং নতুন বক্তারচর গ্রামের মৃত আব্দুল আলীর পুত্র মো. নূর হোসেন নুরু (৬৭), একই  ইউনিয়নের বিএনপির সাধারন সম্পাদক এবং দক্ষিণ বাঘৈর গ্রামের মৃত আবুল হোসেন শিকদারের পুত্র  হাজী মো. আফজাল হোসেন শিকদার (৬৪) ও কোন্ডা ইউনিয়ন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এবং কাউটাইল গ্রামের মৃত আকবর আলীর পুত্র হাজী মো. সালাউদ্দিন (৫৯)।
আজ মঙ্গলবার বিকেলে র‌্যাব-১০ উপপরিচালক আমিনুল ইসলাম বাসসকে জানান, গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাংচুর ও ককটেল নিক্ষেপ এবং যানবাহনে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮ অক্টোবর একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে। পরপর থেকে তারা সারাদেশে ব্যাপক নাশকতা শুরু করে। 
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে  ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে। এছাড়া পুলিশের কাজে বাধা প্রদান ও হত্যার উদ্দ্যেশ্যে হামলা সংক্রান্ত মামলার এজাহারভুক্ত পলাতক আসামি তারা। তাদের সংশ্লিষ্ট থানায় হস্থান্তর করা হয়েছে।