বাসস
  ০৭ ডিসেম্বর ২০২৩, ২১:১১

শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান নিয়ে আওয়ামী লীগের সাথে বৈঠক হয়েছে : জাপা মহাসচিব

ফাইল ছবি

ঢাকা, ৭ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠান নিশ্চিত করাসহ বিভিন্ন বিষয় নিয়ে আওয়ামী লীগের সাথে বৈঠকে আলোচনা হয়েছে।
বৃহস্পতিবার মুজিবুল হক চুন্নু রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন। 
বুধবার রাজধানীর একটি হোটেলে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাদের মধ্যে এই বৈঠক হয়। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বৈঠকে দলের সভাপতিন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম উপস্থিত ছিলেন।
জাপা মহাসচিব বলেন, বৈঠকে আসন ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগের সঙ্গে কোনো কথা হয়নি। শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে দ’ুদলের মধ্যে সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে। আওয়ামী লীগও সুষ্ঠু নির্বাচনের মনোভাব দেখিয়েছে। বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ দলটির আরও দু’একজন সিনিয়র নেতা, আর জাতীয় পার্টির পক্ষ থেকে আমি ও একজন কো-চেয়ারম্যান উপস্থিত ছিলেন।
শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে দ’ুদলের মধ্যে আলোচনা হয়েছে উল্লেখ করে সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পাটির মহাসচিব মুজিবুল হক চুন্নু আরো বলেন, ভোট কেন্দ্রে ভোটারের নিরাপদ উপস্থিতি ও ভোটারদের ভোটাধিকার প্রয়োগসহ দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কি করা দরকার সেইসব বিষয় নিয়ে আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে আলোচনা হয়েছে। 
সুষ্ঠু ভোট হলে জাতীয় পার্টি ক্ষমতায় আসতে পারে এমন এমন আশা ব্যক্ত করে তিনি বলেন, বর্তমানে আওয়ামী লীগের চেয়ে এন্টি আওয়ামী লীগের ভোট বেশি। এককভাবে ভোট করবে জাতীয় পার্টি। সুষ্ঠু ভোট হলে বিপুল আসনে জয়লাভ করবে জাতীয় পার্টি। ভোটাররা ভোটকেন্দ্রে আসতে পারলে ১৯৯১ সালের মতো নীরব ভোট বিপ্লব হতে পারে। ভোট সুষ্ঠু হলে আমরা সরকার গঠন করব। 
তিনি বলেন, জাতীয় পার্টির ৯ জনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে। তারা নির্বাচন কমিশনের কাছে আপিল করবে। অনেকেই তাদের প্রার্থীতা ফিরে পাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।