বাসস
  ১৪ ডিসেম্বর ২০২৩, ১৯:১২

নৌসচিব পর্যায়ে ১৯ ও ২০ ডিসেম্বর ঢাকায় বাংলাদেশ-ভারত বৈঠক

ঢাকা, ১৪ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : নৌসচিব পর্যায়ে আগামী ১৯ ও ২০ ডিসেম্বর ঢাকায় বাংলাদেশ ও ভারতের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে। 
নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল এবং ভারতের পোর্টস, শিপিং এন্ড ওয়াটারওয়েজ মন্ত্রণালয়ের সচিব টি কে রামাচন্দ্রন নিজ নিজ দেশের পক্ষে বৈঠকে নেতৃত্ব দিবেন।
আজ বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন নৌসচিব, স্ট্যান্ডিং কমিটি এবং আইজিসি বৈঠক  সংক্রান্ত এক আন্তঃমন্ত্রণালয় সভায় এসব তথ্য জানানো হয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এতে সভাপতিত্ব করেন।
পরে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ও ভারতের মধ্যে নৌসচিব পর্যায়ের বৈঠক, প্রটোকল অন ইনল্যান্ড ওয়াটার ট্রানজিট এন্ড ট্রেড (পিআইডব্লিউটিএন্ডটি) এর অধীন স্ট্যান্ডিং কমিটির সভা এবং ইন্টার গভার্ণমেন্টাল কমিটির (আইজিসি) সভা ঢাকায় স্থানীয় এক হোটেলে অনুষ্ঠিত হবে। ১৯ ডিসেম্বর হবে স্ট্যান্ডিং কমিটি ও আইজিসি সভা এবং ২০ ডিসেম্বর নৌসচিব পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে।
আজকের অনুষ্ঠিত সভায় বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা, বাংলাদেশ কন্টেইনার শিপ ওনার্স এসোসিয়েশন, কোস্টাল শিপ ওনার্স এসোসিয়েশন এবং বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স এসোসিয়েশনের প্রতিনিধিগণ সরাসরি ও ভার্চুয়ালি যোগ দেন।