বাসস
  ১৫ ডিসেম্বর ২০২৩, ১০:০১

নাটোর প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা

নাটোর, ১৫ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : শহীদ সাংবাদিকসহ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন এবং দেশপ্রেমে উজ্জীবিত হওয়ার প্রত্যয়ে নাটোর প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে।
এ উপলক্ষে গতকাল রাতে প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম এবং জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. সিরাজুল ইসলাম।
আলোচনা সভায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে বিজয়ের দ্বারপ্রান্তে একটি জাতিকে মেধা শূণ্য করতে পরিকল্পিতভাবে দেশের সূর্য সন্তানদের নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। মুক্তিযুদ্ধের উত্তাল দিনগুলোতে সাংবাদিকবৃন্দ জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ ও প্রকাশ করেন, বিশ্বে স্বাধীনতার পক্ষে জনমত তৈরী করেন।
আতœ উপলব্ধির এইদিনে শহীদ বুদ্ধিজীবীদের উত্তরাধিকারী হিসেবে আমাদের সবাইকে দায়িত্বশীল হতে হবে, দেশপ্রেমে উজ্জীবিত হতে হবে। তবেই দেশ ও দেশের মানুষের কল্যাণ নিশ্চিত হবে।
নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. ওয়ালিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাছুদুর রহমান, নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার, অতিরিক্ত পুলিশ সুপার মো. শরিফুল ইসলাম ও মাহমুদা শারমিন নেলী, এনএসআই এর উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম, জেলা তথ্য অফিসার রুপ কুমার বর্মন, নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক সেলিম রেজা, সিনিয়র সাংবাদিক এস এম সেদরুল হুদা ডেভিড এবং এসএম মঞ্জুর-উল-হাসান। নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হাসান স্বাগত বক্তব্য দেন।