বাসস
  ১৭ ডিসেম্বর ২০২৩, ১৫:৫৪

বিজয় দিবসে সিলেটে ৫ শতাধিক বীর মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা জানালো সিসিক 

সিলেট, ১৭ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : মহান বিজয় দিবস উপলক্ষে সিলেটে প্রায় ৫ শতাধিক বীর মুক্তিযোদ্ধাকে সম্বর্ধনা জানালো সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।
শনিবার (১৬ ডিসেম্বর) রাতে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধার সম্মানে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসময় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী সভাপতির বক্তব্যে মহান স্বাধীনতা সংগ্রামের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, মুক্তিযোদ্ধারা এই মাটির সূর্য-সন্তান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে তাঁরা জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে না পড়লে আমরা আজ একটি স্বাধীন রাষ্ট্র ও একটি লাল-সবুজের পতাকা পেতাম না।
তিনি বলেন, বাঙালি বীরের জাতি, তারা যুদ্ধ করে স্বাধীনতা এনেছে। স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংগ্রাম করে যাচ্ছেন। এই সংগ্রামে অবশ্যই সফলতা আসবে। কোন ষড়যন্ত্রই তা নস্যাৎ করতে পারবে না।
সাংস্কৃতিক সংগঠক রজত কান্তি গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, বীর মুক্তিযোদ্ধা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা মকসুদ ইবনে আজিজ লামা, সাবেক জেলা কামান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, মহানগর মুক্তিযোদ্ধা কামান্ডার ভবতোষ রায় বর্মন। 
অনুষ্ঠানে কাউন্সিলরদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আবুল কালাম আজাদ লায়েক। এছাড়াও অনুষ্ঠানে মেয়র পন্ত্র হলি চৌধুরী ছাড়াও সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে ১৯৭১ সালে নিহত সকল শহিদ ও ১৫ই আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ নিহত সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। বীর মুক্তিযোদ্ধাদের সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ফুল দিয়ে বরন করা হয়।
এর আগে, শনিবার (১৬ ডিসেম্বর) ভোরে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর আগে নগর ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে নগন ভবন চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে কাউন্সিলর কর্মকর্তা-কর্মচারীরা।