বাসস
  ১৯ ডিসেম্বর ২০২৩, ২০:৪৭

ট্রেন-বাসে আগুন ও হত্যার সাথে জড়িত ও মদদদাতাদের রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবি’র

ঢাকা, ১৯ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) তেজগাঁওয়ে আজ ভোরে ঢাকাগামী আন্তঃনগর মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন লাগিয়ে চারজন মানুষ হত্যাসহ বিভিন্ন সময়ে ট্রেন, বাসে অগ্নিসংযোগ, মানুষ হত্যার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এবং ঘটনার সাথে জড়িত ও মদদদাতাদের বিচার দাবি করেছে ।
সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স আজ এক বিবৃতিতে বলেন, সভা-সমাবেশ, আন্দোলন করার অধিকার সকলের আছে কিন্তু জ্বালাও-পোড়াও, মানুষ হত্যার অধিকার কারও নেই। 
বিবৃতিতে নেতৃবৃন্দ জয়দেবপুরসহ বিভিন্ন স্থানে রেললাইন কেটে যাত্রীবাহী ট্রেনে নাশকতা তৈরি ও মানুষ হত্যা, কয়েকটি ট্রেনে অগ্নিসংযোগ এবং অসংখ্য বাসে অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। নেতৃবৃন্দ এসব ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন। 
বিবৃতিতে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান, প্রয়োজনীয় পুনর্বাসন এবং আহতদের চিকিৎসা ও ক্ষতিপূরণ দেয়ার দাবি জানানো হয়।
নেতৃবৃন্দ ট্রেন, বাসসহ যানবাহনে আগুন লাগানো, মানুষ হত্যা, সন্ত্রাসের নিন্দা ও এসব ঘটনার সাথে জড়িত ও মদদদাতাদের কর্মকান্ড রুখে দাঁড়ানোর জন্য সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানান।