বাসস
  ২০ ডিসেম্বর ২০২৩, ১৯:১৮

সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে ইসি প্রস্তুত : আনিছুর রহমান

ফেনী, ২০ ডিসেম্বর, ২০২৩ (বাসস): নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে নির্বাচন কমিশন (ইসি) প্রস্তুত ।  
তিনি বলেন, ‘সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন বলতে যা বোঝায় সেটি করতে নির্বাচন কমিশন প্রস্তুত। আগামী ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত সেনাবাহিনী, বিজিবিসহ সকল বাহিনী মাঠে থাকবে। নির্বাচনে এবার সর্বোচ্চ সংখ্যক বিদেশি পর্যবেক্ষক আসছে। আমরা সবধরনের আতিথেয়তা দেব। পর্যবেক্ষকদের আবেদনের সময়সীমাও আমরা বাড়িয়েছি। তারা মূল্যায়ন করবে ভোট কেমন হলো।’
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ফেনীর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তাসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও তাদের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে নির্বাচন কমিশনার এসব কথা বলেন।  
জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তারের পরিচালনায় তিনটি আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা, পুলিশ সুপার জাকির হাসান, বিজিবি ফেনী ৪ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল রাকিবুল হাসান, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিমসহ জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তিনি বলেন, নির্বাচনে নিরাপত্তায় প্রয়োজনীয় সংখ্যক ম্যাজিস্ট্রেট থাকবে। পুলিশের পাশাপাশি এবার ব্যাটালিয়ন আনসারও থাকবে।
আনিছুর রহমান বলেন, ‘নির্বাচনে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে দেব। ভোটার আনার দায়িত্ব কমিশন, রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার নয়। সেই দায়িত্ব প্রার্থীদের। প্রার্থী নিজে, কর্মী-সমর্থক ও দলীয় নেতাকর্মীদের মাধ্যমে ভোটারদের কেন্দ্র আনার জন্য উদ্বুদ্ধ করবেন। ভোটার যত বেশি আসবে নির্বাচন ততো অংশগ্রহণমূলক হবে।’