বাসস
  ২০ ডিসেম্বর ২০২৩, ২১:১০

নির্বাচন বর্জনের নামে বিএনপির আগুন সন্ত্রাস ও নাশকতায় সম্পাদক ফোরামের নিন্দা 

ঢাকা, ২০ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের নামে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস, নাশকতা ও মানুষ পুড়িয়ে মারার মতো ষড়যন্ত্র-চক্রান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সম্পাদক ফোরাম। 
আজ বুধবার বাংলাদেশ সম্পাদক ফোরামের প্রধান উপদেষ্টা সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, আহবায়ক রফিকুল ইসলাম রতন ও সদস্য সচিব ফারুক আহমেদ তালুকদার স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, ‘গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াত ও তাদের সমমনা কিছু দল নির্বাচন বর্জন ও প্রতিরোধের নামে লাগাতার অবরোধ, হরতাল ও অসহযোগ কর্মসূচী দিয়ে যানবাহন ও ট্রেনে অগ্নিসংযোগ করে মানুষ হত্যার মাধ্যমে যে সন্ত্রাস ও অরাজকতা সৃষ্টি করেছে, তা দেশের মানুষ ইতিমধ্যেই প্রত্যাখ্যান করেছে এবং প্রতিরোধ করছে।’
তারা বলেন, নির্বাচনে অংশ গ্রহণ করা অথবা নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত যে কোনো ব্যক্তি এবং দলের গণতান্ত্রিক অধিকার। কিন্তু নির্বাচন বর্জনের নামে নির্বাচন পন্ড করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার অপপ্রয়াস সম্পূর্ণ বেআইনী এবং অপরাধ। এর বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য তারা জোর দাবি জানান। 
বিবৃতিতে তারা বলেন, ‘২০১৩ থেকে ২০১৫ সালে বিএনপি-জামায়াত নির্বাচন পন্ড করার লক্ষ্যে যে আগুন সন্ত্রাসের মাধ্যমে পুড়িয়ে শত শত মানুষ হত্যা করেছে, তা জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে এবং যথাসময়ে নির্বাচন সম্পন্ন হয়েছে। এবারেও বিএনপি-জামায়াত সৃষ্ট সন্ত্রাস ও নাশকতা নির্বাচন বন্ধ করতে পারবে না এবং যথাসময়ে সুষ্ঠুভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে।’ 
জাতিসংঘসহ যেসব দেশ ও আন্তর্জাতিক সংস্থা বাংলাদেশে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার আহবান জানিয়েছে, তাদের প্রতি বিএনপি-জামায়াতের সৃষ্ট নির্বাচন বিরোধী সন্ত্রাস ও নাশকতার ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখার জন্য সম্পাদক ফোরামের নেতৃবৃন্দ আহবান জানান।