বাসস
  ২৪ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৬
আপডেট : ২৪ ডিসেম্বর ২০২৩, ২০:০২

বরেন্য সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের ২য় মৃত্যুবার্ষিকী আগামীকাল

ঢাকা, ২৪ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : একুশে পদকপ্রাপ্ত বরেন্য সাংবাদিক ও সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদের ২য় মৃত্যুবার্ষিকী আগামীকাল ২৫ ডিসেম্বর। মরহুম রিয়াজ উদ্দিন আহমেদ ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্রতিষ্ঠাতা প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক এবং নিউজ টুডে ও ফিনান্সিয়াল হেরাল্ডের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ছিলেন।
তিনি চারবার জাতীয় প্রেসক্লাবের সভাপতি এবং দুইবার অবিভক্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। রিয়াজ উদ্দিন সাউথ-এশিয়া ফ্রী মিডিয়া এ্যাসোসিয়েশনের (সাফমা) চেয়ারপার্সন এবং বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ছিলেন। রিয়াজ উদ্দিন আহমেদ ২০২১ সালের ২৫ ডিসেম্বর করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
সংবাদমাধ্যমের স্বাধীনতা, সাংবাদিকদের অধিকার এবং গণতন্ত্র জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। সাংবাদিকতা এবং জাতীয় জীবনে অসামান্য অবদানের জন্য ১৯৯৩ সালে তিনি একুশে পদক লাভ করেন। রিয়াজ উদ্দিন আহমেদ ১৯৪৫ সালের ৩০ নভেম্বর নরসিংদীর মনোহরদিতে জন্মগ্রহণ করেন। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে জন্মস্থান মনোহরদীতে মসজিদ ও এতিমখানায় বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে। মরহুমের পরিবারের পক্ষ থেকে রিয়াজ উদ্দিন আহমেদের সন্তান বিশিষ্ট অর্থনীতিবিদ ও পলিসি এক্সচেঞ্জের চেয়ারম্যাান ড. মাসরুর রিয়াজ তার বাবার রুহের মাগফিরাত কামনায় সকলের দোয়া চেয়েছেন।