বাসস
  ২৭ ডিসেম্বর ২০২৩, ১৮:৫১

সুনামগঞ্জে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করনীয়’ শীর্ষক আলোচনাসভা

সুনামগঞ্জ, ২৭ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : জেলা তথ্য অফিসের উদ্যোগে আজ আলেম-ওলামা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার বেলা ১১টায় জেলায় ইসলামিক ফাউন্ডেশনের হলরুমে আয়োজিত এ সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রেজাউল করিম।
জেলা তথ্য অফিসের উপ-পরিচালক মো. আব্দুছ ছাত্তার- এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলায় ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক কৃষিবিদ মো. মোশাররফ হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ, পৌরসভার উন্নয়ন কর্মকর্তা নিজাম উদ্দিন, ইসলামিক ফাউন্ডেশনের হাওর প্রকল্পের ফিল্ড সুপারভাইজার মো. আব্দুল্লাহ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে ‘স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১’ শীর্ষক প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।
পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের বিনির্মাণে করণীয় বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক কৃষিবিদ মো. মোশাররফ হোসেন।
সভায় বক্তারা বলেন, রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে চারটি স্তম্ভ নির্ধারণ করা হয়েছিল। এগুলো হলো- মানব সম্পদ উন্নয়ন, ইন্টারনেট সংযোগ দেয়া, ই-গভর্নেন্স ও তথ্যপ্রযুক্তির শিল্পখাত গড়ে তোলা। এই চারটি স্তম্ভের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশকে দাঁড় করানোর পর এবার স্মার্ট বাংলাদেশের জন্য চারটি ভিত্তি ঠিক করা হয়েছে। এগুলো হলো- স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি,স্মার্ট গভর্মেন্ট ও স্মার্ট সোসাইটি।
অনুষ্ঠানে আলেম- ওলামা এবং বিভিন্ন স্কুল-কলেজের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।