বাসস
  ০১ জানুয়ারি ২০২৪, ১৯:৫৯

নতুন বছরের বই বিতরণ করেছে ইসলামিক ফাউন্ডেশন 

ঢাকা, ১ জানুয়ারি, ২০২৪ (বাসস): ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শতাধিক শিক্ষার্থীসহ দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বছরের বই বিতরণ করা হয়েছে। 
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আজ সোমবার সকালে ফাউন্ডেশনের বায়তুল মুকাররম জাতীয় মসজিদ মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে নতুন বছরের  বই বিতরণ করা হয়। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দেন। 
ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই অনুষ্ঠানে গণশিক্ষা প্রকল্পের আওতায় ঢাকা জেলার পাঁচটি জোনের প্রায় ৪০০ জন শিক্ষার্থী ও ৩৪ টি দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার প্রায় ৫০ জন শিক্ষার্থীর হাতে নতুন শিক্ষা বছরের বই তুলে দেয়া হয়। ঢাকা মহানগরীর প্রায় ৪৫০ জন শিক্ষার্থী, শিক্ষক ও তাদের অভিভাবকবৃন্দ এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 
এছাড়াও, সোমবার সারাদেশে গণশিক্ষা কেন্দ্রের ৭৩ হাজার ৭’শ ৬৮ টি প্রাক প্রাথমিক ও কোরআন শিক্ষা কেন্দ্রে ২৪ লাখ ৩৪ হাজার ৩৪৪ জন শিক্ষার্থীসহ ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে উৎসবমুখর পরিবেশে বই বিতরণের মাধ্যমে পালিত হয় ‘বই উৎসব ২০২৪’। 
উল্লেখ্য, এ বই উৎসব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মহাঃ বশিরুল আলম। অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের সচিব মোঃ আশরাফুল মমিন খান ও দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা স্থাপন ও পরিচালনা শীর্ষক প্রকল্প’র প্রকল্প পরিচালক মোঃ আব্দুস সবুর অনুষ্ঠানে বক্তৃতা করেন। 
ইসলামিক ফাউন্ডেশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক এ কে এম ফজলুর রহমান এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, উপ-সচিব ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সাহিনা আক্তার।