বাসস
  ০৭ জানুয়ারি ২০২৪, ১৮:৩২

লালমনিরহাটে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন

লালমনিরহাট, ৭ জানুয়ারি ২০২৪ (বাসস) :  জেলায় আজ ৩টি সংসদীয় আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।
আজ রোববার  সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এসময় ভোটাররা নিজ নিজ ভোটকেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন। ভোট কেন্দ্রগুলোতে মহিলা ও তরুন ভোটারদের উপস্থিতি ছিলো উল্লেখযোগ্য। 
ভোটগ্রহন উপলক্ষে লালমনিরহাটের প্রতিটি ভোটকেন্দ্রে নির্বাচন কর্মকর্তা ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর ও সতর্ক অবস্থানে ছিলেন। ভোটগ্রহনের সময় লালমনিরহাট জেলার ৩টি সংসদীয়  এলাকায় কোথাও বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। 
জেলায় ভোটগ্রহণ নির্বিঘেœ ও সুষ্ঠু করতে ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবি, সেনাবাহিনী , র‌্যাব,  পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন। 
বিকেল ৪ টায় ভোটগ্রহন শেষে প্রতিটি কেন্দ্রে ভোট গণনা চলছে বলে জানিয়েছে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়।
এবারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট জেলার ৩টি আসনে আওয়ামী লীগ-সহ বিভিন্ন দলের ও স্বতন্ত্র-সহ মোট ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ আসনগুলোতে মোট ১০ লাখ ৬৩ হাজার ৭২৩ জন ভোটার রয়েছেন। মোট ভোটকেন্দ্র ৩৬৫ টি ও মোট ভোটকক্ষ ২ হাজার ৩৯২টি।