বাসস
  ০৮ জানুয়ারি ২০২৪, ১৯:৩০

নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে ঐতিহাসিক বিজয়ে আইডিইবি’র অভিনন্দন

ঢাকা, ৮ জানুয়ারি, ২০২৪ (বাসস ) : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনরায়ে ঐতিহাসিক বিজয় এবং টানা ৪র্থ বারের মতো সরকার প্রধানের দায়িত্ব গ্রহণ করতে যাওয়ায়, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে দেশের বৃহত্তর পেশাজীবী সংগঠন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)। সংগঠনের সভাপতি প্রকৌশলী এ কে এম এ হামিদ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ শামসুর রহমান আজ এক যৌথ বিবৃতিতে এই অভিনন্দন জানান।
বিবৃতিতে তারা বলেন, এ বিজয় সন্ত্রাসের বিরুদ্ধে শান্তির বিজয়। এ বিজয় উন্নয়ন অগ্রযাত্রার সাথে এগিয়ে যাবার জয়। এ জয় উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে দুর্বার গতিতে এগিয়ের যাবার বিজয়।  
বিবৃতিতে বাংলাদেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা অব্যাহত রাখার স্বার্থে, শংকা ও ভীতি উপেক্ষা করে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় ভোটাধিকার প্রয়োগ ও অংশগ্রহণমূলক নির্বাচনী প্রক্রিয়ায় অবদান রাখায় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।   নির্বাচন কমিশন ও নির্বাচনী কর্মকর্তাদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালন এবং শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে অবাধ নিরপেক্ষ নির্বাচন পরিচালনা আন্তর্জাতিক পর্যবেক্ষক মহলে প্রশংসিত হওয়ায় নির্বাচন কমিশনকেও ধন্যবাদ জানানো হয়। বিবৃতিতে জাতীয় ঐক্য ও সংহতির চেতনায় সমৃদ্ধ ও অন্তর্ভুক্তিমূলক সম্প্রীতির স্মার্ট বাংলাদেশ গড়তে সকল রাজনৈতিক দল, সুশীল সমাজ ও অন্যান্য অংশীজনের পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে আইডিইবি’র ৫ লক্ষাধিক সদস্যের পক্ষে সর্বাত্মক সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করা হয়। একই সাথে অর্থনৈতিক উন্নয়ন ও সামাজিক সংহতি জোরদার করে গণতান্ত্রিক মূল্যবোধ রক্ষায় সংগঠনের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করা হয়।