বাসস
  ১২ জানুয়ারি ২০২৪, ১০:০৭

টুঙ্গিপাড়ায় সাড়ে ৭ কিলোমিটার সড়ক প্রশস্তকরণের কাজ দ্রুত এগিয়ে চলছে

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ১২ জানুয়ারি, ২০২৪ (বাসস): জেলার টুঙ্গিপাড়ায় সাড়ে ৭ কিলোমিটার সড়ক প্রশস্তকরণের কাজ দ্রুত এগিয়ে চলছে।  
১৭৯ কোটি ৬৯ লাখ  টাকা ব্যয়ে গোপালগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর এ প্রকল্পটি বাস্তবায়ন করছে। গোপালগঞ্জ সদর উপজলোর ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া উপজেলার মল্লিকের মাঠ পর্যন্ত প্রায় সাড়ে ৭ কিলো মিটার দীর্ঘ এ সড়ক ৭৬ ফিট প্রশস্ত করা হচ্ছে। এ প্রকল্পের আওতায় তিনটি ব্রিজ ও দুইটি কালভার্ট সম্প্রসারণ করা হচ্ছে।
ওরিয়েন্ট ট্রেডিং অ্যান্ড বিল্ডার্স লিমিটেড অ্যান্ড হোসেন টেকনো নামে ঠিাকাদারী প্রতিষ্ঠান এ সড়কের নির্মাণ কাজ করছে।
গতবছর বছরের ৮ আগস্ট এ সড়কের কাজ শুরু হয়েছে। চলতি বছরের ৩১ ডিসেম্বর সড়কটির নির্মাণ কাজ সমাপ্ত হবে বলে গোপালগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর অফিস সূত্রে জানাগেছে ।
গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ ও পাটাগাতী শেখ লুৎফর রহমান সেতুর এপ্রোচ রোড সড়ক প্রকল্পের আওতায় ১ নং প্যাকেজে  সাড়ে ৭ কিলোমিটার সড়ক প্রশস্তকরণের কাজ দ্রুত এগিয়ে চলছে বলে সড়ক ও জনপথ অধিদপ্তরের গোপালগঞ্জ  সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আজহারুল ইসলাম  জানিয়েছেন। বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন এবং মহাসড়ক বিভাগের অর্থায়নে এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।
ওই কর্মকর্তা জানান, সড়কের সোলডার নির্মাণ শেষে মাটি ও বালু ভরাটের কাজ প্রায় শেষের পথে। এছাড়া ব্রিজ কালর্ভাটগুলো প্রশস্ত করণের কাজও এগিয়ে চলছে সমান তালে। এই সড়কের কাজ নির্ধারিত সময়ের আগেই শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ওই কর্মকর্তা।