বাসস
  ১৪ জানুয়ারি ২০২৪, ১৫:২১

ফেনীতে চোরসহ ২৪ লক্ষাধিক টাকা উদ্ধার

ফেনী, ১৪ জানুয়ারি, ২০২৪ (বাসস) : জেলায় ৩০ লাখ টাকা চুরির ঘটনায় ২৪ লাখ ১০ হাজার টাকা উদ্ধার এবং অভিযুক্ত মো. সুমনকে (৩০) গ্রেফতার করেছে ফেনী মডেল থানা পুলিশ। আজ রোববার (১৪ জানুয়ারি) বেলা ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অংপ্রু মারমা। তিনি জানান, বাইক রাইডার সুমনকে গতকাল শনিবার রাতে চট্টগ্রামের হাটহাজারি থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।
থোয়াই অংপ্রু মারমা জানান, গত ২ জানুয়ারি চট্টগ্রামের ভূজপুর থানার কাজীরহাট বাজারের মল্লিকা জুয়েলার্সের ম্যানেজার কার্তিক চন্দ্র ঘোষ একই এলাকার মো. সুমন ও তার ব্যবহৃত মোটরসাইকেল ভাড়া করে ফেনী বড় বাজারে স্বর্ণ মার্কেট গোপাল পট্টিতে আসেন। পরবর্তীতে দু'টি দোকানে ৩০ লাখ টাকার স্বর্ণ বিক্রি করে তা একটি ব্যাগে ভর্তি করেন। সেখান থেকে বের হওয়ার সময় ভুলে সেলফোন ফেলে যান। মোটরবাইকে ফিরতি পথে চলার পূর্ব মুহূর্তে সেলফোনের কথা মনে পড়লে মোটরবাইকে টাকার ব্যাগ রেখে স্বর্ণ দোকানে ফিরে যান। এসময় মোটর সাইকেল রাইডার টাকা নিয়ে সটকে পড়েন। 
তিনি জানান, এ ঘটনায় ফেনী মডেল থানায় মামলা করেন ভুক্তভোগী। পরে তথ্য প্রযুক্তি ও ম্যানুয়াল সোর্স কাজে লাগিয়ে চুরি হওয়া ৩০ লাখ টাকার মধ্যে ২৪ লাখ ১০ হাজার টাকা উদ্ধার করেন। 
মামলার তদন্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন চট্টগ্রামের হাটহাজারী থেকে অভিযুক্ত মো. সুমনকে গ্রেফতার ও তার ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয়। গ্রেফতারকৃত সুমন চট্টগ্রামের ভূজপুর থানার বৈদ্দপাড়া গ্রামের মৃত আবদুস সালামের ছেলে।
থোয়াই অংপ্রু মারমা জানান, বাইক রাইডার মো. সুমনের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে চট্টগ্রামের ভুজপুর থানায় দুইটি এবং খাগড়াছড়ির মানিকছড়ি থানায় একটি মামলা রয়েছে। ফেনী থেকে টাকা চুরির মামলায় আজ তাকে আদালতে নেওয়া করা হবে।