বাসস
  ১৮ জানুয়ারি ২০২৪, ১২:৩৩

চুয়াডাঙ্গায় শীতে জনজীবন বিপর্যস্ত

চুয়াডাঙ্গা, ১৮ জানুয়ারি, ২০২৪ (বাসস): কয়েক দিনের ঘন কুয়াশা ও মেঘলা আবহাওয়ায় চুয়াডাঙ্গায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তবে আজ বৃহস্পতিবার ভোর ৫.৪৫ মিনিট থেকে বৃষ্টি শুরু হয়ে শেষ হয় সকাল ৮.১০ মিনিটে। 
চলমান শৈত্যপ্রবাহে দিনের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে সারা দেশে মাধ্যমিক, দাখিল ও এবতেদায়ী মাদরাসা বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা অধিদপ্তর। 
চুয়াডাঙ্গায় গতকাল সর্বনিম্ন  তাপমাত্রা ছিল ৯.৮ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডঙ্গা জেলা শিক্ষা কর্মকর্তা মো. আতাউর রহমান বলেন, আজ বৃস্পতিবার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণী কার্যক্রম বা ক্লাস বন্ধ থাকবে। গতকাল বুধবার সন্ধায় প্রধান শিক্ষকদের বিষয়টি জানিয়েছেন জেলা শিক্ষা কর্মকর্তা মো. আতাউর রহমান। তবে প্রাথমিক বিদ্যালয় গুলো বন্ধ রাখার কোন ঘোষণা আসেনি। গত কয়েকদিন ঘন কুয়াশার চাদরে ঢাকা ছিল চুয়াডাঙ্গা। সন্ধার পর থেকে কুয়াশা মাত্রা বাড়তে থাকে। দূরের কোন কিছু দেখা যাচ্ছে না। দিনের বেলায় যানবাহন গুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। সেই সাথে বেড়ে গেছে শীতের তীব্রতা। ঘন কুয়াশার সাথে ফুরফুরে বাতাসে বেড়েছে জনদুর্ভোগ। 
চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক রকিবুল হাসান জানায়, আজ সকাল ৯ টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৫ ডিগ্রি সেলসিয়াস।