বাসস
  ১৯ জানুয়ারি ২০২৪, ১২:৫৮

বগুড়ায় দু’দিনব্যাপী পিঠা উৎসবের উদ্বোধন

বগুড়া, ১৯ জানুয়ারি, ২০২৪ (বাসস) : জেলায় বগুড়া থিয়েটার ও গ্রাম থিয়েটারের উদ্যেগে টিটু মিলনায়তন চত্ত¦রে শুক্রবার বেলা ১১টায় দু’দিনব্যাপী পিঠা উৎসবের উদ্ভোধন হয়েছে।
এখানে রোমেনা আফাজ মঞ্চে পিঠা উৎসবে গ্রামীন সংস্কৃুতি “আয়লা” জ¦ালিয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়া-৬ আসনের সংসদ সদস্য  রাগেবুল আহসান রিপু।  
পিঠা উৎসবে ১২ টি স্টলে পিঠা বিক্রি চলছে। উৎসবের আয়োজক বগুড়া সম্মিলিত সাংষ্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না জানান, শীতে বাঙালীর পিঠা-পুলি খাওয়ার যে রীতি সেটি যেন হারিয়ে না যায়, তার জন্য এই উৎসবের আয়োজন।
পিঠা উৎসবে প্রধান অতিথি বলেন-  পিঠা উৎসব , বৈশাখী মেলাসহ বাঙালী জাতির যে সব উৎসব আছে তাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এক শ্রেণীর মানুষ অপপ্রচার চালাচ্ছে। কিন্তু আমাদের সাংষ্কৃতির জাগরণ বুকে ধারণ করে স্মার্ট বাংলাদেশ গড়ার দিকে এগিয়ে যেতে হবে।
এই উৎসবকে ঘিরে সকালে চিত্রংকন প্রতিযেগিতা, বিকাল ৪টায়  সাস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে। শনিবার পর্যন্ত এই উৎসব চলবে।
উদ্বোধনী অনুষ্ঠানে সম্মিলত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়নার সভাপতিত্বে বক্তব্য রাখেন- নজরুল পরিষদের সভাপতি মন্তেজার রহমান মন্টু, বগুড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল হাসান ববি, বগুড়া নাট্য দলের সভাপতি মীর্জা আহসানুউল হক প্রমুখ।