বাসস
  ২৩ জানুয়ারি ২০২৪, ১৮:৩১

তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করতে সক্রিয় ভূমিকা রাখবো : সাবের হোসেন চৌধুরী'

ঢাকা, ২৩ জানুয়ারি , ২০২৪ (বাসস) : তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করতে সক্রিয় ভূমিকা রাখবেন বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। আজ সকালে সচিবালয়ে ঢাকা আহ্ছানিয়া মিশনের একটি প্রতিনিধি দলের সাথে সাক্ষাতকালে তিনি বলেন, সিগারেট বর্জ্য পরিবেশের উপর কি রূপ প্রভাব ফেলে, তার তথ্য-উপাত্ত সংগ্রহ করে খতিয়ে দেখা হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করতে আইন সংশোধনের প্রক্রিয়ায় ইতিবাচক ও সক্রিয় ভূমিকা রাখার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।
এ সময় মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা ও অভিবাদন জানান ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। সাক্ষাৎ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রী কিডস এর লীড পলিসি এ্যাডভাইজার মোস্তাফিজুর রহমান, ঢাকা আহ্ছানিয়া মিশনের তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের সমন্বয়কারী মো. শরিফুল ইসলাম ও প্রোগ্রাম অফিসার সাবিহা সুলতানা।
উল্লেখ্য, এক দিন আগে, গত সোমবার ঢাকা আহ্ছানিয়া মিশনের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি'র সাথেও  স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন । এসময় মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা ও অভিবাদন জানান প্রতিনিধি দলটি । সাক্ষাৎকালে তামাক নিয়ন্ত্রণ প্রকল্পসহ ঢাকা আহ্ছানিয়া মিশনের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী মিশনের কাজে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। পরে আহ্ছানিয়া মিশন ক্যানসার এন্ড জেনারেল হাসপাতালের পক্ষ থেকে স্যুভেনির তুলে দেন হাসপাতালের প্লানিং এন্ড ডেভেলপমেন্ট বিভাগের পরিচালক আর্কিটেক্ট কাজী শামীমা শারমিন মেঘনা।