বাসস
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৮:২২

বিএনপি নেতা আমানসহ ৩৪ নেতাকর্মীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু

ঢাকা, ২৪ জানুয়ারি, ২০২৪ (বাসস) : গাড়ী ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে করা কেরানীগঞ্জ মডেল থানার মামলায় বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানসহ ৩৪ নেতাকর্মীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।
সোমবার ঢাকার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ কে এম রকিবুল হাসানের আদালতে প্রথম সাক্ষি দেন বাদি এসআই মো. কেরামত আলী। সাক্ষ্য গ্রহণ শেষে তাকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। এরপর পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৪ মার্চ দিন ধার্য করেন আদালত।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ২৭ নভেম্বর ১৮ দলের ডাকা সড়ক, রেল, নৌপথ অবরোধের অংশ হিসেবে নেতাকর্মীরা কেরানীগঞ্জের ঘাটারচর এলাকায় যানবাহনের গতিরোধ, গাড়ি ভাঙচুর ও একটি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। পুলিশ বাধা দিলে বিএনপির নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে।
এ ঘটনায় পরদিন কেরানীগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক কেরামত আলী বাদি হয়ে এ মামলা করেন। তদন্ত শেষে একই থানার উপ-পরিদর্শক অশোক কুমার ২০১৪ সালের ১৭ জুলাই ৩৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
২০২৩ সালের ২০ ডিসেম্বর ঢাকার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ কে এম রকিবুল হাসানের আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।