বাসস
  ৩০ জানুয়ারি ২০২৪, ১৯:৩০

ভেজাল খাদ্যদ্রব্য ও বিভিন্ন সামগ্রী কেনাবেচার অপরাধে ১১ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা, ৩০ জানুয়ারি, ২০২৪ (বাসস) : ঢাকার কেরাণীগঞ্জে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, খাদ্যদ্রব্য, টিস্যু, কলম ও সেফটি হেলমেট উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে ৩৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 
এছাড়া ২ লাখ টাকা মূল্যমানের নকল বৈদ্যুতিক তার ধ্বংস করা হয়।
আজ র‌্যাব-১০ এর উপপরিচালক আমিনুল ইসলাম বাসস'কে এসব তথ্য নিশ্চিত করেছেন। 
তিনি  জানান, সোমবার সকাল ১০ টা থেকে রাত সোয়া ১ টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে গঠিত একটি  দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরাণীগঞ্জ থানার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে এ জরিমানা করেন। 
এ সময় জননী স্টেশনারী প্রোডাক্টস এন্ড বুকস্’কে নগদ ৫ লাখ টাকা, জননী পেপার ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে ৫ লাখ টাকা, সোলেমান ফুড প্রোডাক্টস্’কে ৩ লাখ টাকা, মেসার্স বাশার মোরব্বা ও সেমাই ঘর’কে ৫০ হাজার টাকা, লিদদিন লিমিটেড’কে ২ লাখ টাকা,  মেসার্স ইজি ইন্ডাস্ট্রিজ (বিডি) লিমিটেড’কে ৫ লাখ টাকা, মদিনা ফ্লাওয়ার মিলস্’কে ৪ লাখ টাকা, বিআরপি ক্যাবলস্’কে ২ লাখ টাকা, দোলা ক্যাবলস্’কে ২ লাখ টাকা,  এসটিএম ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে ৫ লাখ টাকা ও  সুরাইয়া ইলেক্ট্রিক্যাল লিমিটেড’কে এক লাখ টাকা করে জরিমানা করা হয়। 
আমিনুল ইসলাম জানান, এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আনুমানিক ২ লাখ টাকা মূল্যমানের নকল বৈদ্যুতিক তার ধ্বংস করা হয়।