বাসস
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৭

সায়মা ওয়াজেদকে অভিনন্দন জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস): বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে যোগদান করেছেন আন্তর্জাতিক অটিজম বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ। 
কোন বাংলাদেশী নাগরিকের এই প্রথমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার মর্যাদাপূর্ণ পদে যোগদান উপলক্ষে বিশেষ শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
আজ বৃহস্পতিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভারতীয় দিল্লিস্থ নির্ধারিত অফিসে সায়মা ওয়াজেদ আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। সায়মা ওয়াজেদ প্রথম ও একমাত্র বাংলাদেশী এবং বিশ্বে ২য় নারী হিসেবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই সম্মানজনক পদে যোগ দিলেন। 
বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক পদে সায়মা ওয়াজেদের যোগদান প্রসঙ্গে সামন্ত লাল সেন বলেন, সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে বহু আগে থেকেই কাজ করা একজন অভিজ্ঞ মানুষ। বিশ্বের বহু দেশের নেতৃবৃন্দ তাঁকে অটিজম বিশেষজ্ঞ হিসেবেই চেনেন। আর একজন বাংলাদেশী হিসেবে এই রকম দায়িত্বশীল ও গুরুত্বপূর্ণ পদে যোগ দেওয়াটা আমাদের জন্য একটি বিরাট অর্জন ও সম্মানের। 
তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সব থেকে বড় দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে তাঁর যোগদানে বাংলাদেশের স্বাস্থ্য খাত নি:সন্দেহে আরো মজবুত ভিত্তিতে দাঁড়িয়ে যাবে। সায়মা ওয়াজেদ কেবল আমাদের প্রধানমন্ত্রী কন্যাই নন, তিনি অটিজম নিয়ে কাজ করা বিশ্বব্যাপী আলাদাভাবেও একজন পরিচিত মুখ। 
উল্লেখ্য, ২০২৩ সালের ১লা নভেম্বর সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার আরডি নির্বাচনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক ১০টি দেশের মধ্যে ৮-২ ভোটের বিপুল ব্যবধানে দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে নির্বাচিত হন।