বাসস
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৫

বিভাগীয় পর্যায়ের জয়িতা সন্মাননা পেলেন দলিত সম্প্রদায়ের ছবি রানী

নীলফামারী, ১ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : জেলার দলিত সম্প্রদায়ের মেয়ে ছবি রানী দাস। লেখাপড়ার পাশপাশি নিজেকে জড়িয়েছেন সমাজের সেবামূলক কাজে। নিজ সম্প্রদায়সহ সমাজের মানুষের বিপদে ঝাপিয়ে পড়েন তিনি। সৃষ্টি করেছেন এলাকার শতাধিক দরিদ্র নারীর কর্মসংস্থান। সেলাই- কুটির শিল্পসহ নানা কাজ করে এখন অনেকটাই স্বচ্ছল এসব নারী। এমন অনন্য কাজের স্বীকৃতি হিসেবে ছবি রানী দাস পেয়েছেন বিভাগীয় পর্যায়ের জয়িতা সন্মাননা।
সমাজ উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে গতকাল বুধবার দুপুরে তাকে ওই সন্মাননা প্রদান করা হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যেগে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় সন্মাননার আয়োজন করে রংপুর বিভাগীয় কমিশনার ও মহিলা বিষয়ক অধিদপ্তর।  আরডিআরএস সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে ছবি রানীর হাতে সন্মাননা তুলে দেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কেয়া খান।
বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন রংপুর বিভাগীয় পুলিশের ডিআইজি মো. আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মনিরুজ্জামান ও মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক জাকিয়া আফরোজ।
ছবি রানী দাস এর আগে একই ক্যাটাগরিতে নীলফামারী সদর উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছিলেন। তিনি জেলা সদরের সোনারায় ইউনিয়নের দারোয়ানী ধনীপাড়া গ্রামের লালচান দাসের মেয়ে।