বাসস
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৭

নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিএর গুদামে আগুন: নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস

নারায়ণগঞ্জ, ৩ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস): নারায়ণগঞ্জ শহরের খানপুর বরফকল এলাকায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) গুদামে মজুদ রাখা প্লাস্টিক পাইপ ও রাবারসহ জাহাজের বিভিন্ন মালামাল আগুনে পুড়ে গেছে। শনিবার বেলা সোয়া একটার দিকে আগুনের সূত্রপাত ৷ খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। 
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গুদামে বিআইডব্লিউটিএর জাহাজের বিভিন্ন মালামাল রাখা হয়। দুপুর সোয়া ১টার দিকে খানপুর বরফকল এলাকার শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত বিআইডব্লিউটিএ’র গুদাম এলাকায় ৪নং গুদামের পাশে ড্রেজিংয়ের যে প্লাস্টিকের পাইপ ও রাবার রাখা ছিলো সেগুলো থেকে আগুনের সূত্রপাত ঘটে। প্রথমে ভেতরে থাকা কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা চালায়। তবে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এসময় ধোঁয়ায় চারপাশ আচ্ছন্ন হয়ে পড়ে। আগুন ক্রমেই বাড়তে থাকলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবে বিকেল ৪টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। 
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ জানান, আগুনে গুদামে থাকা বিপুল পরিমান প্লাস্টিকের পাইপ,রাবার পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রনে আনতে সাতটি ইউনিট কাজ করছে। যেখানে আগুন জলছে তার পাশেই একটি ক্যামিকেল গুদাম আছে। তাই শীতলক্ষ্যা নদী থেকে পানি এনে আগুন নির্বাপনের চেষ্টা চলছে। ধারণা করা হচ্ছে পরিত্যক্ত জায়গায় মজুদকৃত পাইপ বা রাবার থেকে আগুনের সূত্রপাত। সেখানে আগের একটি আগুনে পুড়ে যাওয়া মালামাল রাখা ছিলো। তবে অগ্নিকান্ডের ঘটনায় কেউ হতাহত বা দগ্ধ হয়নি। ঘটনায় ক্ষতির পরিমান তদন্তের পরে বলা যাবে বলে জানান তিনি।
২০১৮ সালের নভেম্বর মাসেও একই স্থানে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।