বাসস
  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৯

বৌদ্ধ সমাজের কৃতিসন্তান বাবু হীরালাল বড়ুয়ার মহাপ্রয়াণ

ঢাকা, ৫ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : বৌদ্ধ সমাজের, তথা বাঙালি জাতির কৃতিসন্তান বাবু হীরালাল বড়ুয়া এফসিএ, এফসিএস রোববার রাতে ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে বার্ধক্যজনিত কারণে মহাপ্রয়াণ করেছেন (অনিচ্ছা বত সাঙ্খাড়া)। প্রয়াণকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।
তার মরদেহ আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহার মেরুল বাড্ডা, দুপুরে সবুজবাগের ধর্মরাজিকা বৌদ্ধ বিহার শোক সভা শেষে চট্টগ্রামস্থ নন্দনকানন বৌদ্ধ বিহারে শোকসভা অনুষ্ঠিত হবে। পরে তার জন্মজনপদ রাউজানে বুধবার বিকেলে অন্তেষ্টিক্রিয়া সুসম্পন্ন করা হবে।
বাবু হীরালাল বড়ুয়া বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত সংঘ যুব এর ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ এর চেয়ারম্যান, প্রান্তিক ওয়েলফেয়ার ট্রাষ্ট এর অথর, এশিয়ান বুড্ডিস্ট কনফারেন্স ফর পিস এর ভাইস প্রেসিডেন্ট, ইনস্টিটিউট অব চার্টার্ড একাউনট্যান্টস অব বাংলাদেশ এবং ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারী অব বাংলাদেশ এই ইনস্টিটিউটের ফেলো মেম্বার, আন্তর্জাতিক বৌদ্ব বিহার মেরুল বাড্ডার উদ্যোক্তা সদস্য, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সম্মানিত ট্রাস্টিসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সাথে নিবিড়ভাবে জড়িত ছিলেন।