বাসস
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৫

কুমিল্লার বিভিন্ন বাজারে চালের দোকানে অভিযান জেলা প্রশাসনের

কুমিল্লা (দক্ষিণ), ৬ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস): জেলার বিভিন্ন বাজারে চালের দোকানে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও জেলা খাদ্য বিভাগ।  আজ বেলা ১১টায় কুমিল্লা নগরীর চকবাজার ও মোগলটুলি এলাকার বিভিন্ন দোকানে এ অভিযান চালানো হয়। এসময় বিভিন্ন অনিয়মের কারণে চারটি প্রতিষ্ঠানকে  ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
কুমিল্লা জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী বাসসকে জানায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ কুমিল্লার চকবাজার ও মোগলটুলি এলাকার  পাইকারী চালের দোকানগুলো পরিদর্শন করা হয়। এসময় এক মাসের বেশি সময় ধরে চাল মজুদ করা, অতিরিক্ত লাভে চাল বিক্রি করা এবং খুচরা লাইসেন্স নিয়ে পাইকারী ব্যবসা পরিচালনা করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে মের্সাস তানিয়া এন্টারপ্রাইসকে ৫০ হাজার টাকা, হাসান ট্রেডার্সকে ৫০ হাজার টাকা, লিটন ট্রেডার্সকে ২০ হাজার টাকা এবং মের্সাস ভৌমিক ব্রাদার্সকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট দেবাষীস অধিকারী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আদর্শ সদর মোঃ আনোয়ার হোসেনসহ খাদ্য পরিদর্শকবৃন্দ।
অভিযানের সময় ব্যবসায়ীদেরকে অতিরিক্ত মুনাফা না করা ও মজুদ বেশি দিন ধরে না রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়। এছাড়াও এ ধরনের মজুদবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।