বাসস
  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫০

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচন রোববার

চট্টগ্রাম, ৯ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস) : চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির (সিডিবিএ) নির্বাচন আগামী রোববার। দুই প্যানেলে মোট ৪৫ প্রার্থী এ নির্বাচনে অংশ নিচ্ছেন।
এবারের নির্বাচনে আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধের পক্ষ সমর্থিত চট্টগ্রাম সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ ২১ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে। 
সিডিবিএ সূত্র জানায়, কার্যনির্বাহী কমিটির ১১ সদস্যসহ ২১ পদে মোট ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে চট্টগ্রাম সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাসেম ও আইনজীবী ঐক্য পরিষদ থেকে মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মুহম্মদ ফখরউদ্দিন জাবেদ ও ঐক্য পরিষদের মো. আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক ভোটের লড়াইয়ে রয়েছেন। 
সিডিবিএ নির্বাচন কমিশন জানায়, রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯ টায় আইনজীবী সমিতি মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হবে এবং বিরতি ছাড়াই চলবে বিকেল ৪ টা পর্যন্ত। ৭ হাজার ৮৫৫ জন সদস্যের মধ্যে ৫ হাজার ৬১৩ জন নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের জন্য যোগ্য বিবেচিত হয়েছেন। 
কমিশন জানায়, ইতিমধ্যে ব্যালট পেপার ছাপানোসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং প্রার্থীদের নির্বাচনী বিধিমালা কঠোরভাবে মেনে চলার আহ্বান জানানো হয়েছে। 
প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মোহাম্মদ ফখরুদ্দিন চৌধুরী জানিয়েছেন, দেয়াল লিখন ও পোস্টার সাঁটানো কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা চলেছে।