বাসস
  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৩

বহির্বিশ্বে ঢাকাকে ব্র্যান্ডিং করতে পরামর্শক কমিটি গঠনের আহ্বান ডিএনসিসি মেয়রের

ঢাকা, ৯ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : বহির্বিশ্বে ঢাকাকে ব্র্যান্ডিং করতে সংশ্লিষ্ট সংস্থার সমন্বয়ে একটি কার্যকরী পরামর্শক কমিটি গঠনের আহবান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। 
বৃহস্পতিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে 'বিমান-ঢাকা ট্রাভেল মার্ট ২০২৪' শীর্ষক তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র এ আহবান জানান।
ডিএনসিসি মেয়র বলেন, ‘বর্তমান যুগ ব্র্যান্ডিংয়ের যুগ। বহির্বিশ্বে আমাদের ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে আমরা বাংলাদেশের ব্র্যান্ডিং করতে পারি। বিশ্বের বুকে একমাত্র বাংলাদেশই মাতৃভাষার জন্য আন্দোলন করেছে। ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করতে আমাদের যে জাতীয় শহিদ মিনার, এটি সবাইকে জানাতে হবে। মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থানসমূহ সম্পর্কে বিশ্ববাসীকে জানাতে হবে। আমরা বিশ্বাস করি সঠিকভাবে এ ইতিহাস তুলে ধরতে পারলে বিদেশিরা বাংলাদেশ সম্পর্কে জানবে এবং পর্যটনের প্রতি আকৃষ্ট হবে। তিনি আরো বলেন, পৃথিবীর দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকত। এটি বিশ্বের মানুষের কাছে তুলে ধরতে হবে।’
পরে ডিএনসিসি মেয়র 'বিমান-ঢাকা ট্রাভেল মার্ট ২০২৪' শীর্ষক তিনদিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা উদ্বোধন শেষে স্টল পরিদর্শন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল আজিম, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান একে এম আফতাব হোসেন প্রামানিক ও বাংলাদেশ ট্যুরিজিম বোর্ডের প্রধান নির্বাহী আবু তাহির মোহাম্মদ জাবির উপস্থিত ছিলেন।