বাসস
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫০

শিশু সানজিদা হত্যা : সৎবাবাসহ দু’জন আটক

সিরাজগঞ্জ, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস): জেলার সলঙ্গায় শিশু সানজিদা হত্যার ঘটনায় সৎবাবা শরিফুল ইসলাম ও হাসমত আলী নামে প্রতিবেশী এক মামাকে আটক করেছে পুলিশ। 
নিখোঁজ হওয়ার পাঁচদিন পর আজ বৃহস্পতিবার সকালে সলঙ্গা থানার অলিদহ পশ্চিমপাড়া এলাকার একটি ধানক্ষেত থেকে মাটি খুঁড়ে সানজিদা খাতুনের (৯) মরদেহ উদ্ধার করে পুলিশ। 
হত্যাকান্ডে জড়িত শিশুটির সৎ বাবা শরিফুল অলিদহ গ্রামের নুরালের ছেলে। হাসমত আলী একই গ্রামের আবু হানিফ শেখের ছেলে।
সলঙ্গা থানার অফিসার ইনচার্জ এনামুল হক জানান, প্রথম স্বামী শাহিনের সাথে বিবাহ বিচ্ছেদ হওয়ার পর শরিফুলকে বিয়ে করেন সানজিদার মা জরিনা খাতুন। পারিবারিক দ্বন্দ্বের জের ধরে দেড় মাস আগে জরিনা খাতুন স্বামী শরিফুলকে ছেড়ে বাবার বাড়ীতে চলে যায়। শরিফুল তাকে ফিরিয়ে আনার চেষ্টা করে ব্যর্থ হয়ে জরিনার প্রতিবেশী ভাই প্রভাবশালী হাসমত আলীর শরণাপন্ন হন। 
এ অবস্থায় গত ১০ ফেব্রুয়ারি মাদ্রাসায় যাবার পথে হাসমত ও শরিফুল সানজিদাকে অপহরনের চেষ্টা করে। সানজিদা চিৎকার করলে তাকে গলাটিপে হত্যার পর কবর স্থানের জঙ্গলে মরদেহ ফেলে রেখে যায় তারা। পরে ওই রাতে আবারো দু’জন ফিরে এসে মরদেহটি একটি ধানক্ষেতে পুতে রাখে। 
এদিকে অনেক খোঁজাখুঁজির পর সানজিদার সন্ধান না পেয়ে ১১ফেব্রুয়ারি তার নানা জহুরুল ইসলাম থানায় জিডি করেন। জিডির পর পুলিশ অনুসন্ধান চালিয়ে শরিফুল ও হাসমতকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে দুজনেই সানজিদাকে হত্যার কথা স্বীকার করেন। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ধানক্ষেত থেকে সানজিদার মরদেহ উদ্ধার করা হয়।