বাসস
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৭

সরকার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে আছে : ত্রাণ প্রতিমন্ত্রী

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান বলেছেন, সরকার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে আছে। 
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে আমি আপনাদের অবস্থা নিজ চোখে দেখে কি কি ধরনের মানবিক সহায়তা করা যায় তা পর্যবেক্ষণ করে ব্যবস্থা নেওয়ার জন্য এসেছি। যেকোনো দুর্যোগে সরকার আপনাদের পাশে আছে।
আজ ঢাকায় মিরপুর-১৪ বাগানবাড়ি বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে কম্বল ও ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন । 
ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, সরকারের কাছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ আছে। প্রয়োজন অনুযায়ী আরো ত্রাণ সামগ্রী বরাদ্দ দেয়া হবে। একজন মানুষও যেন খাবার এবং শীতে কষ্ট না পায় সে লক্ষ্যে সরকার ব্যবস্থা নিচ্ছে। চাহিদা অনুযায়ী আরও বরাদ্দ প্রদান করা হবে। প্রতিমন্ত্রী অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতি এড়াতে সবাইকে সচেতনতা অবলম্বন করার আহবান জানান।
বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে কম্বল-১ পিস,  ড্রাই কেক -১ প্যাকেট, শুকনো খাবার ১ প্যাকেট যার মধ্যে আছে চাল-১০ কেজি, সয়াবিন তেল-১ লিটার, মশুর ডাল-১ কেজি, লবণ-১ কেজি, চিনি-১ কেজি, হলুদ গুড়া-২০০ গ্রাম, মরিচ গুড়া-১০০ গ্রাম এবং ধনিয়া গুড়া-১০০ গ্রাম।
এ সময় মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসান এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মিজানুর রহমান উপস্থিত ছিলেন।