বাসস
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৬

কাজী আরেফের আদর্শে অনুপ্রাণিত হওয়ার জন্য নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রীর আহবান

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধা ও সংগ্রামী নেতা কাজী আরেফ আহমেদ এর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ ও মানুষের কল্যাণে আত্মনিয়োগ করার জন্য নতুন প্রজন্মের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বীর মুক্তিযোদ্ধা কাজী আরেফ আহমেদ এর ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আজ এক বাণীতে এ আহবান জানান। 
আগামীকাল ১৬ ফেব্রুয়ারি (শুক্রবার) বীর মুক্তিযোদ্ধা কাজী আরেফ আহমেদ এর ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং সকল গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে বিশিষ্ট রাজনীতিবিদ কাজী আরেফ আহমেদ সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছয় দফা আন্দোলনকে বেগবান করতেও তিনি (কাজী আরেফ) গুরুত্বপূর্ণ অবদান রাখেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধে কাজী আরেফ আহমেদ বিএলএফ বা মুজিব বাহিনীর গোয়েন্দা বিভাগের প্রধান ও ছাত্রলীগের সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন। বঙ্গবন্দু শেখ মুজিবকে - পরিবারের বেশিরভাগ সদস্যসহ নৃশংসভাবে হত্যার পর অবৈধ ক্ষমতা দখল এবং সামরিক স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিরোধেও তিনি অগ্রণী ভূমিকা পালন করেন।’
শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন, যুদ্ধাপরাধীদের বিচার এবং দেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় কাজী আরেফ আহমেদ আজীবন সংগ্রাম করে গেছেন। 
প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, নতুন প্রজন্ম তাঁর (কাজী আরেফ) আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ ও মানুষের কল্যাণে আত্মনিয়োগ করবে। 
প্রধানমন্ত্রী কাজী আরেফ আহমেদ এর আত্মার মাগফেরাত কামনা করেন।