বাসস
  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১২

বঙ্গবন্ধুর সমাধিতে ইন্দো-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনাল কনফারেন্সে অংশগ্রহকারী চিকিৎসকদের শ্রদ্ধা নিবেদন

টুঙ্গিপাড়া, গোপালগঞ্জ, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন ইন্দো-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনাল কনফারেন্সে অংশ গ্রহনকারী ভারত ও বাংলাদেশের শতাধিক চিকিৎসক।  
আজ শনিবার বিকাল পৌঁনে ৫ টায় চিকিৎসকরা টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান।
পরে তারা বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে মহান এ নেতার প্রতি সম্মান প্রদর্শন করেন।
তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ প্রার্থনায় অংশ নেন। এ সময় বাংলাদেশ ও ভারতের সমৃদ্ধির জন্য প্রার্থনা করা হয়।
শ্রদ্ধা নিবেদন শেষে চিকিৎসকরা বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে তারা পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।
ইন্দো-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনাল কনফারেন্সে অংশ গ্রহনকারী চিকিৎসকরা টুঙ্গিপাড়ায় জাতির পিতার স্মৃতি বিজরিত স্থান সমূহ পরিদর্শন করেন। এছাড়া তারা বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স ঘুরে ঘুরে দেখেন। 
শুক্রবার রাত থেকে গোপালগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালে শেখ হাসিনা ইনিসিয়েটিভ বিশ্বে ছড়িয়ে দিতে তিনদিন ব্যাপী ইন্দো-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনাল কনফারেন্স অন কমিউনিটি আই হেলথ কেয়ার বিওন্ড দা বর্ডার শুরু হয়। আগামীকাল রোববার এ কনফারেন্স সমাপ্ত হবে।  
এ কনফারেন্সে ভারতের ৫০ জন চিকিৎসকসহ শতাধিক চক্ষু ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ অংশ নিয়েছেন বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠান চক্ষু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী।