বাসস
  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৪

হাবিপ্রবিতে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন প্রধান ফটক

দিনাজপুর, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নির্মাণ কাজ প্রায় শেষ। দৃশ্যমান হয়েছে মূল স্থাপনা। যার নয়নাভিরাম দৃশ্য বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যকে আরও বাড়িয়ে দিয়েছে।
দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ বিভাগের পরিচালক অধ্যাপক শ্রীপতি সিকদার জানান  দিনাজপুর হাবিপ্রবির প্রধান ফটকটি নির্মাণের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে একটি ডিজাইন আহ্বান করা হয়। স্থাপত্য বিভাগের ১৭  ব্যাচের শিক্ষার্থী ফার্নিয়া কবির ও তার দলে ডিজাইনটি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের সিদ্ধান্তে নির্বাচিত হয়। বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগ এই ফটকের নকশা প্রণয়ন করে। গত ২০২৩ সালের জুন মাসে এই প্রধান  ফটোকের  নির্মাণকাজ শুরু হয়। ফটকটির মূল প্রবেশ অংশ ২০ ফুট এবং পথচারী প্রবেশ অংশ ১০ ফুট প্রশস্ত। নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় ৩৪ লাখ টাকা।
বিশ্ববিদ্যালয়ের ভিসি ড,অধ্যাপক কামরুজ্জামান জানান, আধুনিক ও যুগ উপযোগী টিকসই পদ্ধতিতে নান্দনিক এই প্রধান ফটক, তিনি  বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর কাজ শুরু করেছেন। কাজ শেষ হলে ফটো উদ্বোধনের পর বিশ্ববিদ্যালয়ের নান্দনিকতা বেড়ে যাব।